সমাজ নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও কিছু কথা

সমাজ নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও কিছু কথাঃ প্রকৃতি সমাজ এর একটা অংশ আর আমরা সেই সমাজ এর  একটা অংশ, আমরা সমাজে বসবাস করি। সমাজ ছাড়া আমাদের চলা যাবে না, তাই সমাজের নিয়ম কানন ও পরিস্থিতি বুজে চলতে হয়। সমাজ কে তুছ করা যাবে না। সমাজে বসবাস করলে , সব কিছু মেনে চলতে হবে।

আমরা এই পোস্ট টি এর মাঝে সমাজ নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও কিছু কথা তুলে ধরবো, আসা করি আমাদের লেখা  সেরা উক্তি গুলাই আপনারা পাবেন, আরা আপনারা সমাজ নিয়ে স্ট্যাটাস, সমাজ নিয়ে ক্যাপশন দিতে পারবেন।

সমাজ নিয়ে উক্তি

এই পোস্ট টিতে বিখ্যাত মানুষীদের উক্তি ও বাণী এই পোস্ট টিতে তুলে ধরা হয়েছে। এখানে আপনারা সমাজ নিয়ে উক্তি গুলা পাবেন এই গুলা বিখ্যাত কবি দের থেকে নাওয়।

>> সমাজ আমদের রক্ষা করে না, আমরা নিজেরা সমাজের হয়ে রক্ষা হয়।

>> আমাদের সমাজ টা এমন যে, বেশির ভাগ সময়ে আমদের বিনা কারণে শাস্তি পেতে হয়।

>> সমাজে তাদেররই মূল্য বেশি, যাদের অর্থ সম্পদ বেশি, এই সমাজ গরিব দের জন্য নয়।

>> আমি সামাজিক কিন্তু আমার সামাজিকতা নেই।

>> আমি অস্বীকার করি যখন কাউ আমকে বলে তুমি সামাজিক, কারন আমার সামাজিকতা নেই, সমাজে যারা টাকা বেশি তার মূল্য দেয়, যা আমার নেই।

>> ধনী হলে সামাজিক হওয়া যায় না, সামাজিক হতে চাইলে, সমাজ সেবা করার মত মন লাগে।

সমাজ নিয়ে কিছু বাস্তব কথা

আমাদের এই সমাজে তাদের গুর্ত বেশি যাদের টাকা বেশি, কিন্তু সমাজে তাদের আত টাকা কয় থেকে আসলো, সমাজ তা দেখে না, তাই সমাজে বাঁচতে হলে, আগে টাকার প্রয়োজন, কিন্তু সেয় টাকা সমজের লোক দেখেন টাকাই হবে, সেয় টাকা আপনারা প্রকৃত সুখ আসবে না। সব সময়ে সমাজের জন্য নয়, আগে নিজের জন্য বাঁচুন, তারা পর সমাজ কে বাঁচান।

আমারা যতই সমাজ সমাজ করি না কেনো, সমাজ আমাদের বাঁচতে সাহায্য করে কিন্তু জীবনে সঠিক ভাবে বাঁচতে আগে নিজের পরিবরতন প্রয়জন, তারপর সমাজ কে পরিবর্তন করতে হবে।

শেষ কথা: আমরা এখানে সমাজ নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও কিছু কথা। এবং কিছু সেরা মনীষী দের উক্তি তুলে ধরেছি, মুলত সমাজ নয়, আগে নিজের ভালো করতে হবে। তাহলে সমাজ আমার থেকে শিখবে,  আমরা অনেকে আসি নিজে ভালো না কিন্তু সমাজ কে নিয়ে ভাবি, তাই সমাজ কে সুন্দর করতে পারি না।

আরও দেখুন,

Leave a Comment