Exium MUPS 20 এর কাজ কি | Exium MUPS 20 খাওয়ার নিয়ম | Exium MUPS 20 দাম কত | Exium MUPS 20 খাওয়ার আগে না পরে

আসালামু আলাইকম প্রিয় পাঠক ভাই ও বোনেরা আপনারা অনেকে এক্সিয়াম মাপস ২০ এর কাজ কি, এর সম্পর্কে বিস্তারিত জানতে চান, আমারা তাদের জন্য এই আর্টিকেল টা নিয়ে এসেছি। এখান আপনারা এর দাম ও খাওয়ার নিয়ম সম্পর্কে আলোচনা করবো। সম্পূর্ণ পোস্ট টি ভালো করে পড়বেন, আসা করি বুজতে সহজ হবে।

Exium MUPS 20 এর কাজ কি

এক্সিয়াম মাপস ২০ এই ওষুধ টি আমদের নিত্ত দিন এর প্রয়োজনীয় ওষুধ, কারন আমদের বর্তমান সময়ে খাবার এর নিতিমালা ভালো না থাকার কারনে এই অবস্থা হয়ে দাঁড়িয়েছে, Exium MUPS 20 এর কাজ কি? আসলে এই ওষুধ টা আমাদের এসেডিট সমস্যার জন্য সেভন করে থাকি। আমরা যখন খাবার খাওয়ার নিয়মবিধি না মেনে খাই, তখন আমাদের গ্যাস্ট্রিক বা আলসার এর প্রব্লেম হয়। তখন আমাদের এই Exium MUPS 20 ওষুধ টা খেয়ে থাকি।

Exium MUPS 20 দাম কত

Exium MUPS 20 দাম একটু বেশি, তবে এই ওষুধ টার দাম বেশি হওয়ার পিছনে কারণ ও আছে। রেডিয়েন্ট কোম্পানির ওষুধ এক্সিয়াম মাপস ২০ তে রয়েছে ইসুমিপ্রাজল + মাগ্নেসিয়াউম। এই মেগ্নেসিয়াম এর কাজ হল দ্রুত্ত কাজ করা। আর এই ওষুধ টি খুদ দ্রুত্ত গ্যাস্ট্রিক বা আলসার এর প্রবলেমর সমাধান করে।

এক্সিয়াম মাপস ২০ প্রতিটি ট্যাবলেট এর দাম ১১ টাকা করে। ১ পাতা ১০টি করে  ট্যাবলেট থাকে, আর এক বক্সে ৮ পাতা ওষুধ থাকে।

  • ১ টি ট্যাবলেটের দাম ১১ টাকা
  • ১ পাতা বা ১০ টি ট্যাবলেটের দাম ১১০ টাকা
  • ১ বক্স ট্যাবলেটের দাম ৮৮০ টাকা

Exium MUPS 20 কিসের ঔষধ

গাস্ট্রফ্লেজিলিয়া রিফ্লাক্স ডিজিজ, আলসার বা গ্যাস্ট্রিক এর ওষুধ। ইসুমিপ্রাজল + ম্যাগনেসিয়াম দারা এই ওষুধ টা গঠিত। এক্সিয়াম মাপস ২০ খুবই দ্রত্ত কাজ করে থাকে এর মধ্যে থাকা ম্যাগনেসিয়াম এর কারণে।

Exium MUPS 20 খাওয়ার নিয়ম | Exium MUPS 20 খাওয়ার আগে না পরে

Exium MUPS 20 মূলত গ্যাস বা আলাসার প্রবলেমর যে অসুদ গুলা রয়েছে, এই সব ওষুধ গুলা খাবার খাওয়ার ৩০ মিনিট পূর্বে বা আগে খেয়ে নেওয়া ভালো। তবে খাবার খাওয়ার আগে যদি খেতে মনে না থাকে তাহলে পরে খেলেও হবে। এক্সিয়াম মাপস ২০ একদিনে ২ বার খেতে পারবেন, কিন্তু ওষুধ সব সময় ডাক্তারে পরামর্শ অনুযায়ী খাওয়া উচিত। Exium MUPS 20 এমনি একটি ওষুধ, যারা মধ্যে ম্যাগনেসিয়াম নামক একটা ফরমুলা রয়েছে, এর কাজ হলো খুব দ্ররুত ওষুধ টি কে গলতে সাহায্য করে এবং এইটা নিমিষে কাজ করে। আপনারা হটাৎ মনে হচ্ছে পেটের মাঝে অশান্তি কাজ করছে তখন খেয়ে নিলেও ওষুধ টি খুব ভালো ভাবে কাজ করবে।

শেষ কথাঃ ওষুধ সব সময় ডাক্তার এর পরামর্শ অনুযায়ী খাওয়া উচিত, তাই কোন ডাক্তার এর পরামর্শ ছাড়া খাবেন না।

আরও দেখুন,

Tag: এক্সিয়াম মাপস এর কাজ কি, এক্সিয়াম মাপস ২০ এর কাজ কি, Exium mups 20 দাম কত, Exium MUPS 20 কিসের ঔষধ, Exium mups 20 কি কাজ করে।

Leave a Comment